1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আমেরিকার অলটেক বায়োটেকনোলজির ওষুধ বাজারজাত করবে এডভেন্ট ফার্মা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

আমেরিকার অলটেক বায়োটেকনোলজির ওষুধ বাজারজাত করবে এডভেন্ট ফার্মা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রথমবারের মতো আমেরিকার অলটেক বায়োটেকনোলজি কোম্পানির গবাদি প্রানীর জন্য পুষ্টি জাতীয় ওষুধ (Ruminant Products) আমদানি করে বিপণন ও বিতরণ করতে যাচ্ছে শেয়ারবাজারে তালিকাভুক্ত এডভেন্ট ফার্মা কোম্পানি। যা এডভেন্ট ফার্মার মুনাফায় ইতিবাচক ভূমিকা রাখবে। এলক্ষ্যে মঙ্গলবার (১৫ নভেম্বর) ঊভয় কোম্পানির মধ্যে চুক্তি সাক্ষর হয়েছে।

চুক্তিতে অলটেক বায়োটেকনোলজি, ভারতের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. আমান সাইদ ও এডভেন্ট ফার্মার এমডি ফারিয়া বিনতে আলম সাক্ষর করেছেন।

চুক্তি অনুযায়ি, প্রাথমিক অবস্থায় এডভেন্ট ফার্মা অলটেক বায়োটেকনোলজির ৪ টি পণ্য নিয়ে কাজ শুরু করবে। পণ্যগুলো হচ্ছে- বায়োপ্লেক্স ডেইরী ম্যাক্স পাউডার (Bioplex Dairy Max Powder), বায়োপ্লেক্স ডেইরী ম্যাক্স বোলাস (Bioplex Dairy Max Bolus), ইয়া সাক ফার্ম প্যাক (Yea Sacc Farm Pack) ও ইয়া সাক বোলাস (Yea Sacc Bolus).

শুরুতে এডভেন্ট ফার্মা অলটেক বায়োটেকনোলজির ৮ কোটি টাকার বেশি পণ্য আমদানি করে বাজারজাত করবে। এতে উভয় কোম্পানির রাজস্ব বৃদ্ধি পাবে। এই রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে পারস্পারিক সহযোগিতার মাধ্যমে কাজ করতে ঊভয় কোম্পানি কর্তৃপক্ষ প্রতিশ্রুতিবদ্ধ।

অলটেক বায়োটেকনোলজি প্রাণী পুষ্টিতে বহূল প্রশংসিত ও পথ প্রদর্শক একটি কোম্পানি । এ কোম্পানিটিকে ১৯৮০ সালে ড. পিয়ারস লিংনস (Dr. Pears Lyons) প্রতিষ্ঠা করেন এবং এটির সদর দপ্তর যুক্তরাষ্ট্রের কেন্টাকিতে অবস্থিত।

অলটেক একটি প্রাইভেট কোম্পানি। যা বিশ্বব্যাপী ১২০ টি দেশে কাজ করছে। বর্তমানে ৬,০০০ এর অধিক জনবল কোম্পানির অগ্রগতির জন্য একসাথে কাজ করছে। প্রাণী পুষ্টিতে খামারীদের সেবা ও লাভের প্রবৃদ্ধির জন্য অলটেকে ১০০জনের অধিক বিজ্ঞানী রয়েছে। যারা ৫টি বায়োসায়েন্স সেন্টারের মাধ্যমে কাজ করে যাচ্ছে। বিশ্বজুড়ে ২০টিরও অধিক কোম্পানি অলটেক এর সঙ্গে সম্পৃক্ত। আমেরিকার এই কোম্পানিটির গবাদিপ্রানীর জন্য আইএফএম (Invitro Fermentation Model) ল্যাব আছে। যা এক এবং অনন্য।

অলটেক বায়োটেকনোলজির পণ্য ইউরোপিয় ইউনিয়নে (ইইউ) অনুমোদিত এবং কার্বন ট্রাস্ট দ্বারা প্রত্যয়িত। যা গ্রীন হাউজ গ্যাস নির্গমন হ্রাসে পরিবেশে ইতিবাচক প্রভাব রাখে।

এদিকে এডভেন্ট ফার্মা বাংলাদেশের শেয়ারবাজারে নিবন্ধিত একটি পাবলিক লিমিটেড কোম্পানি। এ কোম্পানিটি শুধুমাত্র গবাদি প্রানীর পুষ্টি জাতীয় ওষুধ উৎপাদন, আমদানি, বিক্রয়, বিপণন ও বিতরণের করে আসছে।

বিজনেস আওয়ার/১৫ নভেম্বর, ২০২২/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ

হঠাৎ সৌদি সফরে জেলেনস্কি

  • ২৮ ফেব্রুয়ারী ২০২৪