1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কমেছে
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০৭:০৮ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কমেছে

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৫ মে, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর পরিমাণ কমেছে। ওয়ার্ল্ড মিটারের পরিসংখ্যান অনুযায়ী, এই সময়ের মধ্যে ২ হাজার ৮২৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সবমিলে বিশ্বজুড়ে করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ৪৩৪ জনের। আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে নতুন করে মৃত্যু হয়েছে ৬১৭ জনের। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৯৯ হাজার ৩০০ জন করোনায় মারা গেছে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ২২০ জন ও মৃত্যু হয়েছে ৭০৩ জনের। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৩ হাজারেরে বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ২২ হাজার ৭১৬ জনের।

আক্রান্তের দিক দিয়ে এখন তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৫৯৯ ও ১৫৩ জনের। রাশিয়ায় মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৪৮১ জন। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৪১ জনের।

মৃত্যুর সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত ৩৬ হাজার ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে মারা গেছে ১১৮ জন। আর সবমিলে আক্রান্ত হয়েছে দুই লাখ ৫৯ হাজারের বেশি মানুষ।

মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩২ হাজার ৭৮৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫০ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে প্রায় দুই লাখ ৩০ হাজার মানুষ।

মৃত্যুর দিক দিয়ে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে স্পেন ও ফ্রান্স। দেশ দুটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে যথাক্রমে ৭৪ ও ৩৫ জনের মৃত্যু হয়েছে। আর সবমিলিয়ে স্পেন ও ফ্রান্সে মৃত্যুর সংখ্যা যথাক্রমে ২৮ হাজার ৭৫২ ও ২৮ হাজার ৩৬৭ জন।

বিজনেস আওয়ার/২৫ মে, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ