1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
দুই কার্যদিবস পর উত্থানে ফিরেছে শেয়ারবাজারে
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

দুই কার্যদিবস পর উত্থানে ফিরেছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
dse-cse-logo-new-bh24

বিজনেস আওয়ার প্রতিবেদক: পরপর দুই কার্যদিবস পতনের পর মঙ্গলবার (২২ নভেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৫২ পয়েন্ট বা ০.৬৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২৩০.৫০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫০ পয়েন্ট বা ০.৯৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১২.৭৯ পয়েন্ট বা ০.৫৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৫৫.৫০ পয়েন্টে এবং দুই হাজার ১৯০.২০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪২৮ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭৬ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৫১ কোটি ৯০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৮টির বা ২৪.৯২ শতাংশের, শেয়ার দর কমেছে ৬টির বা ১.৯২ শতাংশের এবং ২২৯টির বা ৭৩.১৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫০.৫০ পয়েন্ট বা ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৩৩.১৩ পয়েন্টে। সিএসইতে আজ ১৪৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ১৫টির আর ৭৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২২ নভেম্বর, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ