1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : Admin : Admin
  3. [email protected] : Nayan Babu : Nayan Babu
  4. [email protected] : Polash : Polash
  5. [email protected] : Rajowan : Rajowan
  6. [email protected] : Shahin : Shahin
আর্জেন্টিনাকে হারানো সৌদির সেই দুই নায়কের গল্প
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৩৯ পূর্বাহ্ন

আর্জেন্টিনাকে হারানো সৌদির সেই দুই নায়কের গল্প

  • পোস্ট হয়েছে : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক: ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে এশিয়ার পরাশক্তি সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে আর্জেন্টিনা। ম্যাচের শুরুতেই লিওনেল মেসি পেনাল্টি থেকে দলকে এগিয়ে দিলেও, শেষপর্যন্ত লিড ধরে রাখতে পারেনি স্ক্যালোনি বাহিনী। দলের রক্ষণভাগের ব্যর্থতায় দ্বিতীয়ার্ধের আট মিনিটের মধ্যে দলটিকে মাটিতে নামিয়ে আনে এশিয়ার পরাশক্তি সৌদি আরব।

আর্জেন্টিনার বিপক্ষে সৌদির জয়ের দিনে দলটির নায়ক উইঙ্গার সালিম মোহাম্মদ আল-দাউসারি। কাতার বিশ্বকাপের শুরুটাও দারুণ করেছেন এই ৩১ বছর বয়সী ফুটবলার। সৌদি আরবের পেশাদার লিগের ক্লাব আল-হিলালে খেলেন এই ফুটবলার। ২০১৮-১৯ মৌসুমে লা-লিগা এবং সৌদি আরব ফুটবল ফেডারেশনের চুক্তি অনুযায়ী ধারে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালে খেলতে যান দাউসারি। তবে সেই মৌসুমে তিনি ভিয়ারিয়ালের হয়ে কেবল একটি ম্যাচই খেলতে নামেন। রিয়াল মাদ্রিদ এবং ভিয়ারিয়ালের সেই ম্যাচে বদলী খেলোয়াড় হিসেবে নামেন উইঙ্গার।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের কোয়ালিফায়ারে পুরো ফুটবল বিশ্বকে চমকে দেন সালিম। সেবার অষ্ট্রেলিয়ার বিপক্ষে তার পা থেকে আসে এক গোল । যা ছিল তার ক্যারিয়ারে প্রথম আন্তর্জাতিক ও ম্যাচ উইনিং গোল। অজিদের বিপক্ষে সেই ম্যাচের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ৫ ফুট ৮ ইঞ্চি উচ্চতার এই উইঙ্গারের। ২০১৮ সালের মে মাসে রাশিয়া বিশ্বকাপের জন্য মনোনীত সৌদি আরব ফুটবল দলের প্রাথমিক দলে জায়গা করে নেন সালিম। রাশিয়া বিশ্বকাপে মিশরের বিপক্ষে জয়সূচক গোলটিও করেন এই ফুটবলার। এতেই গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২-১ গোলে জয় পায় দেশটি।

অপর জন হচ্ছেন, সালেহ বিন খালিদ বিন মোহাম্মদ আল-শেহরি। জন্ম ১ নভেম্বর ১৯৯৩) হলেন একজন সৌদি আরবের পেশাদার ফুটবলার, যিনি আল-হিলাল এবং সৌদি আরব জাতীয় দলের হয়ে স্ট্রাইকার হিসেবে খেলেন। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে বিপক্ষে দ্বিতীয়র্ধের ৪৮ মিনিটের মাথায় সৌদি আরবকে সমতায় ফেরান সালেহ-আল-শেহরী।

আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জয়সূচক গোলটি আসে এই উইঙ্গারের পা থেকে। ম্যাচে প্রথমার্ধের ১০ মিনিটের মাথায় লিওনেল মেসির পেনাল্টি থেকে করা গোলে ১-০ তে এগিয়ে যায় আর্জন্টিনা। তবে দ্বিতীয়র্ধের ৪৮ মিনিটের মাথায় সৌদি আরবকে সমতায় ফেরান সালেহ-আল-শেহরী। আর ৫৩ মিনিটের মাথায় আর্জেন্টিনার কফিনে শেষ পেরেক ঠুকে দেন দাউসারি।

বিজনেস আওয়ার/২৩ নভেম্বর, ২০২২/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ
আর্কাইভ