1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সূচক বাড়লেও তিনশত কোটির নিচে নামলো লেনদেন
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন

সূচক বাড়লেও তিনশত কোটির নিচে নামলো লেনদেন

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: সপ্তাহের প্রথম ও দ্বিতীয় কার্যদিবস পতন হলেও তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০৬ ডিসেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচকই সামান্য বেড়েছে। সূচক বাড়লেও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন নেমেছে তিনশত কোটি টাকার নিচে। আর অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৪৫ পয়েন্ট বা ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ২২৯.০০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫২ পয়েন্ট বা ০.৩৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.০০ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৬৪.০৩ পয়েন্টে এবং দুই হাজার ২০৫.৫৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ২৭১ কোটি ৯৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭২ কোটি ৮৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৩৪৪ কোটি ৮৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫০টির বা ১৬.৫০ শতাংশের, শেয়ার দর কমেছে ২৫টির বা ৮.২৫ শতাংশের এবং ২২৮টির বা ৭৫.২৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১.৭৭ পয়েন্ট বা ০.২২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৫৯.০১ পয়েন্টে। সিএসইতে আজ ১২৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৩টির দর বেড়েছে, কমেছে ২১টির আর ৭৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০২২/পিএস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ