1. [email protected] : Anissuzzaman : Anissuzzaman
  2. [email protected] : anjuman : anjuman
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : mujahid : mujahid
  5. [email protected] : Nayan Babu : Nayan Babu
  6. [email protected] : Rajowan : Rajowan
শিশু মাইশার মৃত্যুর ঘটনায় তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
বাংলা বাংলা English English

শিশু মাইশার মৃত্যুর ঘটনায় তিন চিকিৎসকের বিরুদ্ধে মামলা

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

বিজনেস আওয়ার প্রতিবেদক: ঢাকার মিরপুরের রূপনগরে আলম মেমোরিয়াল হাসপাতালে হাতের আঙুলের অপারেশনের সময় কুড়িগ্রামের শিশু মারুফা জাহান মাইশার (৫) মৃত্যুর ঘটনায় মামলা করা হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) রাজধানী রুপনগর থানায় মামলা করেছেন মাইশার বাবা মোজাফফর হোসেন।

মামলায় আলম মেমোরিয়াল হাসপাতালের ডা. আহসান হাবিব, সার্জারি চিকিৎসক শরিফুল ইসলাম ও এনেস্থিসিয়া চিকিৎসক ডা. রনিকে আসামি করা হয়েছে।

মাইশা কুড়িগ্রাম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ভেলাকোপা ব্যাপারী পাড়ার মোজাফফর আলী ও বেলি আক্তারের মেয়ে। সোমবার হাসপাতালসহ চিকিৎসকের বিরুদ্ধে থানায় অভিযোগ করতে ঢাকায় আসেন মাইশার বাবা। ওইদিন দুপুরে রাজধানীর রূপনগর থানায় অভিযোগ জমা দেন তিনি। পরে সেটি মামলা হিসেবে গ্রহণ করে পুলিশ।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল রহমান সরদার গণমাধ্যমকে বলেন, মাইশার মৃত্যুর ঘটনায় তার পরিবার থানায় মামলা করেছেন। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

এই মামলার বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী আজিজুর রহমান দুলু বলেন, পেনাল কোডের ৩০৪ ধারা অনুসারে এই মামলায় অপরাধ প্রমাণিত হলে সর্বোচ্চ পাঁচ বছরের সশ্রম বা বিনাশ্রম কারাদণ্ড সঙ্গে জরিমানা কিংবা উভয়দণ্ডে দণ্ডিত হতে পারে। যেহেতু হাসপাতালটি অনুমোদনহীন এই ক্ষেত্রে সেখানে অপারেশনের আয়োজন করা প্রতারণার শামিল। তদন্তকারী কর্মকর্তা এই বিষয়টি আমলে নিতে পারেন।

উল্লেখ্য, গত বুধবার (৩০ নভেম্বর) ঢাকার মিরপুরের রূপনগরে আলম মেমোরিয়াল হাসপাতালে মাইশা নামে কুড়িগ্রামের এক শিশুর হাতের আঙুলের অপারেশন করার সময় মৃত্যু হয়। পরে সেদিনই শিশুটির লাশ নিয়ে কুড়িগ্রামে ফিরে আসেন তার বাবা-মা। দাফনের আগে গোসল করানো নারীরা দেখতে পান, মাইশার নাভির নিচে পেটজুড়ে কেটে সেলাই করা। ঘটনা প্রকাশ হলে এলাকায় নানা গুঞ্জন শুরু হয়।

শিশুটির পরিবারের দাবি, হাতের অপারেশনের সময় তাদের মেয়ের পেট কেন কাটা হয়েছে- তা তারা জানেন না। এ ঘটনাকে হত্যাকাণ্ড দাবি করে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন শিশুটির পরিবার ও এলাকাবাসী।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০২২/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ

ঋণের প্রভিশনিং কমলো ১ শতাংশ

  • ৩ ফেব্রুয়ারী ২০২৩
  • মূলধন বাড়লেও লেনদেনে ভাটা

  • ৩ ফেব্রুয়ারী ২০২৩
  • লুজারের শীর্ষে প্রগতি লাইফ

  • ২ ফেব্রুয়ারী ২০২৩