1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
  8. [email protected] : sattar miazi : sattar miazi
টি-২০ বিশ্বকাপ নিয়ে ভারতকে আইসিসির হুমকি
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:২৬ অপরাহ্ন

টি-২০ বিশ্বকাপ নিয়ে ভারতকে আইসিসির হুমকি

  • পোস্ট হয়েছে : সোমবার, ২৫ মে, ২০২০

স্পোর্টস ডেস্ক : কর ছাড়ের ব্যাপারে লিখিত আশ্বাস না দিলে ভারত থেকে টি-২০ বিশ্বকাপ এবং ওয়ান ডে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি। ২০২১ সালে ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ২০২৩ সালে ওয়ান ডে বিশ্বকাপ আয়োজন করার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের।

আইসিসির নিয়ম অনুযায়ী, এই দুটি মেগা টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে বেশ কিছু শর্ত মানতে হবে আয়োজক সংস্থা বিসিসিআইকে। তার মধ্যে কর ছাড়ের বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ। সাধারণত বিশ্বকাপের ১৮ মাস আগেই সে দেশের সরকারের কাছ থেকে কর ছাড়ের বিষয়ে লিখিত আশ্বাস সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ডকে পাঠিয়ে দিতে হয় বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কাছে।

চলতি বছরের ১৮ এপ্রিল ছিল তার ডেড-লাইন। কিন্তু করোনা জেরে উদ্ভুত পরিস্থিতিতে বিসিসিআই এখন পর্যন্ত আইসিসিকে কোনো কিছু জানিয়ে উঠতে পারেনি। সেই কারণে, আইসিসি জেনারেল কাউন্সিল এবং কোম্পানি সেক্রেটারি জোনাথন হল সম্প্রতি বিসিসিআইকে একটি ই-মেইল বার্তা পাঠিয়েছে।

যেখানে বলা হয়েছে, অবিলম্বে করের প্রসঙ্গে লিখিত আশ্বাস দিতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। তা নাহলে অন্য উপায় খুঁজতে হবে আইসিসিকে। প্রয়োজনে, দুটি মেগা ইভেন্টই ভারত থেকে সরিয়ে নিতে বাধ্য হবে আইবিসি, এমন ইঙ্গিতও দিয়েছেন জোনাথন।

তবে বোর্ড কর্তারা চুপ করে বসে নেই। পাল্টা ই-মেইল পাঠিয়ে বিসিসিআই জানিয়েছে, ‘করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। এই অবস্থায় বিশ্বকাপের কর ছাড় নিয়ে কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে আলোচনা করা যায়নি। তাই আমাদের আরো কিছুটা সময় দেয়া হোক। অন্তত জুন মাস পর্যন্ত।’

এর জবাবে আইসিসি জানিয়েছে, সময় আর বাড়ানো সম্ভব নয়। আর এতেই চটেছে বিসিসিআই। পাল্টা ভারতীয় বোর্ড লিখেছে, ‘আইসিসি সময় বাড়াতে পারবে না এটা কোথায় লেখা রয়েছে? সেটা আমাদের দেখাক।’

বিজনেস আওয়ার/২৫ মে, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ