1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : bikash halder : bikash halder
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শেয়ারবাজারে উত্থান
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

শেয়ারবাজারে উত্থান

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আগেরদিনের ন্যায় মঙ্গলবারও (২৪ জানুয়ারি) দেশের ঊভয় শেয়ারবাজারে মূল্যসূচকের উত্থান হয়েছে। এছাড়া লেনদেনও বেড়েছে।

জানা গেছে, ডিএসইতে আজ ৬০৭ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ৫০৯ কোটি ৬৩ লাখ টাকার। এ হিসাবে আজ ৯৮ কোটি ৫ লাখ টাকার বা ১৯% লেনদেন বেড়েছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬২৯১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৭২ পয়েন্টে এবং ২২২৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৭১টির বা ২০.২৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১০১টির বা ২৮.৮৬ শতাংশের এবং ১৭৮টির বা ৫০.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ার লেনদেন হয়েছে। কোম্পানিটির ৪৫ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরপরের অবস্থানে নেমে আসা জেনেক্স ইনফোসিসের ৩৮ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ২২ কোটি ২৪ লাখ টাকার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে নেমেছে আমরা নেটওয়ার্ক।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮৫৫৮ পয়েন্টে। সিএসইতে আজ ১৮০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৪টির দর বেড়েছে, কমেছে ৪৭টির এবং ৭৯টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ১২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/২৪ জানুয়ারি, ২০২৩/এসএম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ