1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩ লাখ মানুষ
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

করোনা থেকে সুস্থ হয়েছেন ২৩ লাখ মানুষ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৬ মে, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : বর্তমান বিশ্বের এক আতঙ্কের নাম করোনাভাইরাস। এ মহামারি ভাইরাস স্থবির করে দিয়েছে সারা বিশ্বকে। করোনায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে প্রায় ৫৫ লাখ। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৬ হাজার ২১৮ জন মানুষের।

তবে আশার কথা হচ্ছে, যুক্তরাষ্ট্রের জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য মতে এরই মধ্যে চিকিৎসা নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ লাখ ২ হাজার ৬৯ জন মানুষ। এবং দিন দিন সুস্থতার সংখ্যা বাড়ছে।

তথ্য অনুযায়ী, করোনায় সুস্থ হয়ে বাড়ি ফেরাদের মধ্যে উল্লেখযোগ্য হলো, যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৮৯ হাজার ১৫৭ জন, জার্মানিতে ১ লাখ ৬১ হাজার ১৯৯ জন, ব্রাজিলে ১ লাখ ৫৩ হাজার ৮৩৩ জন , স্পেনে ১ লাখ ৫০ হাজার ৩৭৬ জন, ইতালিতে ১ লাখ ৪১ হাজার ৯৮১ জন, তুরস্কে ১ লাখ ২০ হাজার ১০৫ জন, রাশিয়ায় ১ লাখ ১৮ হাজার ৭৯৮ জন, ইরানে ১ লাখ ৭ হাজার ৭১৩ জন ও করোনার উৎপত্তিস্থল চীনে ৭৯ হাজার ৩৫২ জন।

উল্লেখ্য, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে একটি সামুদ্রিক বাজার থেকে করোনাভাইরাসটি ছড়িয়ে পড়ে। নতুন এই ভাইরাসে মূলত ফুসফুসে বড় ধরনের সংক্রমণ ঘটায়। জ্বর, কাশি, শ্বাস প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষণ।

বিজনেস আওয়ার/২৬ মে, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ