1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
খেলাধুলার চেয়ে পড়ালেখা অনেক সহজ: মাশরাফি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

খেলাধুলার চেয়ে পড়ালেখা অনেক সহজ: মাশরাফি

  • পোস্ট হয়েছে : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
print sharing button

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের প্রেক্ষাপটে লেখাপড়াকে কম প্রাধান্য দিয়ে খেলাধুলাকে ক্যারিয়ার হিসেবে বেছে নেওয়ার ঘটনা খুব কমই দেখা যায়। তবে কেউই যে সেটা করেন না এমনটা অবশ্য নয়। অনেকে খেলাধুলাকে ক্যারিয়ার হিসেবে বেছে নিয়ে লেখাপড়াকে আর পাত্তাই দেন না। সংখ্যাটা কম হলেও এই স্বপ্নকে লালন করে অনেকে সফল হন, আবার অনেকে থেকে যান পর্দার আড়ালেই।

ক্যারিয়ার হিসেবে খেলাধুলাকে বেছে নেওয়ার পর পড়ালেখা চালিয়ে যাওয়ার ধকল বেশ। আর ঠিক কোনটাতে বেশি শ্রম দরকার সে ব্যাপারে আছে নানা যুক্তিতর্ক। তবে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা মনে করেন, খেলাধুলার চেয়ে ঢের সহজ পড়ালেখা।

শুক্রবার বিপিএলে কোনো খেলা ছিল না সিলেট স্ট্রাইকার্সের। তবে অবসর সময়ে অনুশীলন চালিয়ে গেছে দলটি। গতকাল অনুশীলনের সময়ে ছিল বেশকিছু বাচ্চারাও। ছিলেন মাশরাফির নিজের ছেলে। নিজেই নির্দেশনা দিয়ে এসময় বাচ্চাদের অনুশীলন করিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক। শুক্রবার রাতে নিজের অফিশিয়াল ফেসবুক পেইজে এই নিয়ে একটি ভিডিও পোস্ট করেছেন ম্যাশ।

অনুশীলনের এক পর্যায়ে বাচ্চারা ক্লান্ত হয়ে গেলে তাদের অনুপ্রেরণা জোগাতে মাশরাফি বলেন, ‘ক্লান্ত হলে চলবে না। পড়ালেখা অনেক সহজ। খেলাধুলা অতো সহজ না। খেলাধুলা করতে হলে শক্ত মনের অধিকারী হতে হবে।’

বিজনেস আওয়ার/৪ ফেব্রুয়ারি, ২০২৩/এএইচএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ