1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
জিল বাংলার লেনদেন বন্ধে দূর্বল শেয়ারের পিছুটান
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৯ অপরাহ্ন

জিল বাংলার লেনদেন বন্ধে দূর্বল শেয়ারের পিছুটান

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : বেশ কিছুদিন ধরে দূর্বল শেয়ার নিয়ে স্বার্থ হাসিলের জন্য একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে লোকসানি ও লভ্যাংশ দেয় না এমন ‘জেড’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার দর অস্বাভাবিক হারে বৃদ্ধি করছিল। যা গত ১৩ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ‘জেড’ ক্যাটাগরির শেয়ারে টি+৩ করার সিদ্ধান্ত নেওয়ার পরে আরও তরান্তিত হয়। তবে সোমবার (১৪ সেপ্টেম্বর) কমিশন ‘জেড’ ক্যাটাগরির অস্বাভাবিক দর বৃদ্ধি পাওয়া জিল বাংলা সুগারের লেনদেন স্থগিত করার পরে আজ পিছুটান দিয়েছে বিভিন্ন দূর্বল কোম্পানির শেয়ার।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৭৪টির বা ৪৯.১২ শতাংশের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন শেয়ার দর সর্বোচ্চ কমেছে লোকসানি ও ‘জেড’ ক্যাটাগরির শ্যামপুর সুগারের। এছাড়া দর কমার শীর্ষ দশের সবগুলোই দখল করে নিয়েছে দূর্বল শেয়ার।

জানা গেছে, সোমবার শ্যামপুর সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭২.৭০ টাকায়।যা মঙ্গলবার লেনদেন শেষে কমে এসেছে ৬৫.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৭.২০ টাকা বা ৯.৯০ শতাংশ কমেছে। এর মাধ্যমে শ্যামপুর সুগার ডিএসইর টপটেন লুজার তালিকার শীর্ষে উঠে এসেছে।

ডিএসইতে আজ শীর্ষ লুজার তালিকায় উঠে আসা অন্য দূর্বল কোম্পানিগুলোর মধ্যে- আরএন স্পিনিংয়ের ৯.৬১ শতাংশ, জেনারেশন নেক্সট ফ্যাশনের ৯.০৯ শতাংশ, সাভার রিফ্রেক্টরিজের ৮.৭২ শতাংশ, ফারইস্ট ফাইন্যান্সের ৮.৫১ শতাংশ, বিআইএফসির ৮.৪৭ শতাংশ, তাল্লু স্পিনিংয়ের ৮.৩৩ শতাংশ, তুং হাই নিটিংয়ের ৮.১৬ শতাংশ, কেয়া কসমেটিকসের ৭.৪৬ শতাংশ এবং দুলামিয়া কটনের শেয়ার দর ৭.৩৯ শতাংশ কমেছে।

বিজনেস আওয়ার/১৫ সেপ্টেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ