1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
রাজধানীতে বাড়তি দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৩:১১ অপরাহ্ন

রাজধানীতে বাড়তি দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক: সোমবার (১৪ সেপ্টেম্বর) ভারত পেঁয়াজ রফতানি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করার পরই দেশের পাইকারি ও খুচরা বাজারে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৩০ থেকে ৪০ টাকা। সরকার পেঁয়াজের দামে লাগাম টানার চেষ্টা করলেও রাজধানীতে বাড়তি দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ।

মঙ্গলবারের মতো বুধবারও (১৬ সেপ্টেম্বর) খুচরা বাজারে দেশি পেঁয়াজ কেজি প্রতি ১০০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। রাজধানীর বেশ কয়েকটি বাজার সুত্রে এ তথ্য পাওয়া গেছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, মঙ্গলবার যে দরে পেঁয়াজ বিক্রি করেছেন, আজও সেই দরেই বিক্রি করছেন। বুধবার পেঁয়াজের দাম বাড়েনি, আবার কমেওনি। কমার সম্ভাবনাও নেই।

এ ব্যাপারে মিরপুর ১০ নম্বর কাঁচা বাজারের এক ব্যবসায়ী বলেন, গতকাল আমরা দেশি পেঁয়াজ ১০০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা দরে বিক্রি করেছি। আজও একই দরে বিক্রি করছি। পাইকারি বাজারের আজকের পেঁয়াজের দর জানি না। তবে খুচরা বাজারে পেঁয়াজের দাম অপরিবর্তিত রয়েছে। পাইকারি বাজারে দাম বাড়ার কারণে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

মিরপুর ১০ নম্বর আইডিয়াল স্কুলের পেছনে ফুটপাতের আলু ও পেঁয়াজ ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন, আজ সকালে প্রতি কেজি ৮৫ টাকা দরে দেশি পেঁয়াজ কিনে এনেছি। পরিবহন খরচ ধরে ১০০ টাকা দরে বিক্রি করতে হচ্ছে। ইন্ডিয়ান পেঁয়াজ গতকাল ৬৫ টাকা করে বিক্রি করেছি। আজ ৭০ টাকা বিক্রি করতে হচ্ছে। পাইকারিতে দাম বাড়ায় আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

এদিকে ব্যবসায়ীরা গতকাল মঙ্গলবারের চেয়ে কেজিতে ১০ টাকা করে বেশি নিচ্ছেন বলে অভিযোগ করে এক পেঁয়াজ ক্রেতা বলেন, গতকাল ইন্ডিয়ান পেঁয়াজ ৬০ টাকা এবং দেশি পেঁয়াজ ৯০ টাকা দরে বিক্রি হয়েছে। আজ সেটি ৭০ এবং ১০০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। সুযোগ পেয়েই অসাধু ব্যবসায়ীরা টাকা হাতিয়ে নিচ্ছেন।

বিজনেস আওয়ার/১৬ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ