1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
সূচক ও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৫০ অপরাহ্ন

সূচক ও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : মঙ্গলবারের মতো বুধবারও (১৬ সেপ্টেম্বর) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১১৬.৮১ পয়েন্টে অবস্থান করছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.৭৭ পয়েন্ট এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৭৬৪.১১ ও ১০৩৪.২১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১৪৭ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫১ কোটি ৬৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৯৯৫ কোটি ৫৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮৫টির বা ৫১.৯৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১২০টির বা ৩৩.৭০ শতাংশের এবং ৫১টি বা ১৪.৩২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬০.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৮৭.৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/১৬ সেপ্টেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ