1. [email protected] : Asim : Asim
  2. [email protected] : anis : anis
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
  5. [email protected] : Polash : Polash
  6. [email protected] : Rajowan : Rajowan
  7. [email protected] : Riyad : Riyad
একদিনে করোনায় ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১৬১৫
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:২৫ অপরাহ্ন

একদিনে করোনায় ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১৬১৫

  • পোস্ট হয়েছে : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৬১৫ জন। একই সময় সুস্থ হয়েছেন ২ হাজার ৩৭৫ জন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১ জনসহ এ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৩ জনে। করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ার সাথে সাথে সুস্থ রোগীর সংখাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৭৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৪৭ হাজার ৯৬৯ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৯৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ২৫৮ টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৩৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন নমুনা পরীক্ষায় ১ হাজার ৬১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জনের।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৩৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪১শতাংশ। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে চারজন ও সিলেট বিভাগে একজন রয়েছেন।

মৃত ২১ জনের মধ্যে ২০ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন। ২১ জনের মধ্যে পুরুষ ১৬ ও নারী পাঁচজন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন এবং ষাটোর্ধ্ব ১০ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়।

বিজনেস আওয়ার/১৬ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:
এ বিভাগের আরো সংবাদ